জয় হোক “সোনার বাংলার”- এইচ আর রিয়াজ – Khoborbd24 youtube how to make money with binary options trading India how much can i invest in bitcoin india India best no fee trading platform Singapore best trading platform for stu Singapore bitcoin algo trading api South Africa vortex binary options Malaysia investing in cryptomining of bitcoins a scam Singapore common moving averages for crypto trading twitter India quero investir em bitcoin India how do i buy bitcoin as an investment Singapore neptune trading platform South Africa how to use iq binary options South Africa activtrades binary options India zb bitcoin trading Singapore bitcoin cash trading in india Malaysia crypto trading problems South Africa top 10 binary options websites India binary options top 10 2015 South Africa no touch binary options brokers South Africa binary option robot review watchdog Malaysia range accrual binary options South Africa is trading binary options halal India grafico bitcoin euro investing Malaysia trading platform with ondemand India trading platform for multiple brokers South Africa north american carbon trading platform world bank South Africa 15-minute binary options awesome oscillator Malaysia 60 second binary options in usa Malaysia how doi invest in bitcoin South Africa bitcoin investment trust South Africa open source crypto trading bot reddit India free crypto trading exchange Malaysia dtn grain offers automated futures trading platform South Africa easy binary options strategy Singapore wall sttreet journal golman sachs considers bitcoin trading India asset binary options signals India libertext trading platform South Africa binary options daily youtube Malaysia what are the biggest crypto trading houses Singapore
সম্পাদকীয়
Trending

জয় হোক “সোনার বাংলার”- এইচ আর রিয়াজ

আমি নিশ্চিত যে, আপনি আপনার মা-বাবা, ভাইবোন, স্ত্রী-সন্তান, আত্মীয়-স্বজন, গাছপালা, আলো-বাতাস, ঘরবাড়ি পাড়া-মহল্লা, গ্রাম, উপজেলা, জেলা, বিভাগ, দেশ ও মানুষ- সবকিছুই ভালোবাসেন। কারণ, এর সবকিছুতেই আপনার বেড়ে ওঠা, শরীর মন তৈরি করা, শিক্ষালাভ, প্রতিষ্ঠিত হওয়া, মুক্তবুদ্ধির চর্চা করা ইত্যাদির জন্য অকাতরে দান করেছে, এখনও করছে।
আর এর সবকিছুরই উন্নয়ন করতে আপনার খুব ইচ্ছে এবং তা করছেনও সুযোগ-সুবিধামতো।
আপনি জানেন যে, দেশপ্রেম না থাকলে এসব কাজ করা যায় না। মহানবী (স.)-এর দেশপ্রেম ছিল অনুকরণীয় দৃষ্টান্ত, শুধু তিনি কেন, সকল মনীষীই দেশপ্রেমের উজ্জ্বল দৃষ্টান্ত রেখে গেছেন। তাই তো আপনি চাচ্ছেন, জনশক্তি এবং ধনসম্পদ-এর কিছুমাত্রও যেন নষ্ট বা ক্ষতিগ্রস্ত না হয়, বরং আরও উন্নত হয়।
ইংরেজ, পাকিস্তানি এবং তাদের দোসররা এদেশের যে ক্ষতি করে গেছে এবং এখনও করছে, তা অপূরণীয়। এ দেশের আলো-বাতাসে ভাত-মাছ পানি খেয়ে খেয়ে দিনে দিনে বড় হয়ে এদেশেরই সম্পদ ধ্বংস করে উল্লাসে মেতে ওঠে যারা, তাদের দেশপ্রেম নিয়ে সন্দেহ আছে।
এই তাণ্ডব কোনো সুস্থ লক্ষণ নয়, আমরা মানে, আপনি-আমি নিশ্চয়ই ওই রকম নই। অন্যেরা মন্দ হতে পারে, আমরা সিংহভাগ মানুষ তো ভালো হতে পারি। পাঁচটা সন্ত্রাসীকে পাঁচ কোটি লোকের ক্ষতি করতে দিতে পারি না।
দেশটা কারও একার নয়, আমাদের সবার এ দেশ। আমরা যার যার অবস্থান থেকে দেশের মঙ্গলের জন্য কাজ করে যাব, সেটাই আমাদের দেশের প্রতি ভালোবাসা। দেশ-বিদেশের দেশপ্রেমিক নেতাদের জীবনী ও সঠিক ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে আমাদের কে। ।
আমাদের দেশে বিভিন্ন পর্যায়ে শপথ গ্রহণ করা হয়। সেই শপথে আন্তরিকতা থাকে কি না সন্দেহ, কারণ অবলীলায় তা ভঙ্গ করতেও তো দেখি।
ওসব থাক আপাতত! ভালো-মন্দ সবাই আসুন, সবাই মিলে শপথ করি যে, কারও উপকার করতে না পারলেও ক্ষতি যেন না করি।
এটুকু অর্জন আগে করি, বাকি শপথ এবং অর্জন পরে করি।
——————————-
এইচ আর রিয়াজ
Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us at Facebook

Default description


This will close in 30 seconds