মানবতা বেচে থাকুক মানুষের মাঝে-এইচ আর রিয়াজ – Khoborbd24
করোনাকালের কথা

মানবতা বেচে থাকুক মানুষের মাঝে-এইচ আর রিয়াজ

কিছুদিন আগের ঘটনা, ফেসবুক স্ক্রল করছিলাম হঠাৎ একটা ভিডিও দেখে থমকে গেলাম।
একটা পঙ্গু ছোট ছেলে ত্রানের চালের জন্যে লাঠিতে ভর করে একটা হাইওয়ের পাশ দিয়ে ঘুরে বেড়াচ্ছে।
তখন রাস্তায় টহলরত পুলিশের মধ্যে একজন তার পথ রোধ করে।


দেখেই খুব খারাপ লাগছিলো। মনে মনে প্রশ্ন করলাম, কি এমন হতো এই ছেলেটাকে না আটকালে? কি এমন ক্ষতি হতো যদি ছেলেটা একটু ঘুরে বেরায়?
কিছুক্ষন পরেই আমার ভ্রম ভাংলো, একজন এস আই ছেলেটাকে খুব যত্ন করে টেবিলে বসালো,জানতে চাইলো কি জন্যে সে লকডাউন উপেক্ষা করে রাস্তায় এসেছে?
ছোট ছেলে টা আমতা আমতা করে জবাব দিলো, স্যার কাল রাত থেকে এখনো কিছু খাইনাই, বাসায় চাল নাই, তাই বের হইলাম যদি কেউ চালটাল দেয় একজন্যে।
এস আই ভাইটি আবার জানতে চাইলো তার একটা পা কিভেবে হাড়ালো সে, ছেলেটা বললো অনেক ছোট বেলায় একটা দুর্ঘটনায় তার পা হাড়ায় সে।
এস আই ভাইটির চোখেমুখে একটা মায়ার ছাপ স্পষ্ট লক্ষ করলাম। কয়েক সেকেন্ড ভাইটি চুপ করে থেকে বললো এই নাও আমার মোবাইল নাম্বার যতোদিন তোমার চাল বা খাবার দরকার হবে আমাকে কল করে জানাবে,কেমন?, ছেলেটা তাকিয়ে রইলো, এস আই ভাইটি বললো আমি তোমার বাসায় দরকারি খাবার পৌঁছে দিবো।
একটি ভ্যান ডেকে বস্তায় করে চাল সহ অন্যান্য জিনিস দিয়ে ছেলেটাকে বাসায় পাঠিয়ে দিলো।
তার কয়েকদিন পরেই আবার ছেলেটা সেই পুলিশ এস আই ভাইকে কল দিয়ে জানায় তার ঘরে খাবার নেই, সাথে সাথেই সেই এস আই ভাইটি ছোট্ট ছেলেটার দরকারি খাবার জিনিস নিয়ে ছেলেটার বাড়িতে হাজির।
এমন অনেক ঘটনা আমাদের আশেপাশে ঘটছে অহরহ। এই সব জীবন যোদ্ধাদের পাশে দাড়ানো মানুষ গুলো সবসময় ই রয়ে যায় অন্তরালে। আর আমরা সবসময় পুলিশের নাম শুনলেই ভ্রু কুচকে বলি ‘ওইটা শালায় ঘুষের টাকায় দিছে’
আরে ভাই সব সেক্টরেই কিছু খারাপ লোক আছে তাই বলে আপনি সবাইকে খারাপ বলতে পারেন না। সে যদি ঘুষের টাকায় ও কারো সাহায্য করে থাকে তাহলেও সে আমার কাছে দিনশেষে হিরো, নিজের পকেটের টাকা খরচ করে কাউকে খাওয়ানো বা সাহায্য করার মনমানসিকতা সবার হয় না। শুধুমাত্র ঐ মানুষ গুলারি হয় যাদের হৃদয় অনেক বড়, যারা হিরো সাজার জন্যে নয় দান করেন মনের শান্তির জন্যে আল্লাহ কে খুশি করার জন্যে।

আসুন ঐসব মানুষের পাশে দাড়াই যাদের এই মুহুর্তে আমার আপনার সাহায্য অনেক প্রয়োজন।

মানবতা বেচে থাকুক মানুষের মাঝে

লেখকঃ এইচ আর রিয়াজ

লেখক ও শিল্পী

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us at Facebook

Default description


This will close in 30 seconds