স্বাস্থ্যবিধি না মানলে মঙ্গলবার থেকে ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত – Khoborbd24
আজব খবরকরোনা আপডেট

স্বাস্থ্যবিধি না মানলে মঙ্গলবার থেকে ব্যবস্থা নেবে ভ্রাম্যমাণ আদালত

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাজধানীর রাজাবাজার এলাকাসহ বিভিন্ন এলাকায় লকডাউন ঘোষণা করা হয়েছিল। ফাইল ছবি

স্বাস্থ্যবিধি না মানলে ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মঙ্গলবার থেকে ভ্রাম্যমাণ আদালতকে যথাযথ আইনি ব্যবস্থার নেয়ার নির্দেশনা দিয়েছে সরকার। সোমবার অনির্দিষ্টকালের জন্য এ নির্দেশনা বাস্তবায়ন সংক্রান্ত আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সচিবদের চারটি নির্দেশনা দিয়ে তা বাস্তায়নে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ জানায় মন্ত্রণালয়।

সেগুলো হলো, জনসাধারণের সার্বিক কার্যাবলী/চলাচলের ক্ষেত্রে স্ব স্ব মন্ত্রণালয়, বিভাগ, কর্তৃপক্ষ তাদের আওতাধীন বিষয়ে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।

বাসস্থানের বাইরে সর্বাবস্থায় মাস্ক পরিধান করা, পারস্পারিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

কোভিড-১৯ এর বিস্তার রোধে স্থানীয় সরকার বিভাগ, তথ্য মন্ত্রণালয়, ধর্মবিষয়ক মন্ত্রণালয়, স্বাস্থ্য সেবা বিভাগসহ জেলা ও উপজেলা প্রশাসন ব্যাপক প্রচারণা ও জনসচেতনামূলক কার্যক্রম বাস্তবায়ন করেব।

স্বাস্থ্যবিধি সংক্রান্ত বিধানাবলী অমান্যকারী ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনাসহ যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ নিশ্চিত করতে হবে।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে চলা টানা ৬৬ দিনের লকডাউন ওঠার পর গত ৩০ মে থেকে অফিস চলছে। প্রথম দিকে ২৫ শতাংশ কর্মকর্তা-কর্মচারী নিয়ে অফিস চললেও এখন সবাইকে অফিস করতে হচ্ছে।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us at Facebook

Default description


This will close in 30 seconds