একজন মোহাম্মদ ইরফান’র ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস এ নাম লেখানোর গল্প – Khoborbd24
সম্পাদকীয়

একজন মোহাম্মদ ইরফান’র ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস এ নাম লেখানোর গল্প

নাম মোহাম্মদ ইরফান “ইর্ফানস ইনোভেশন” এর প্রতিষ্ঠাতা তিনি|
২০০৩ সাল থেকে “ইর্ফানস ইনোভেশন” এর মাধ্যমে তিনি দুর্দান্ত সেবা প্রদান করে আসছেন।
বাংলাদেশ ইনোভেশন ফোরাম আয়োজিত বেশ কয়েকটি সেমিনার, ওয়ার্কশপ এবং শীর্ষ সম্মেলনে অংশ নিয়েছিলেন, তার মধ্যে ২০১৮ সালে “Business innovation summit 2018”, রেপ্টো শিক্ষা কেন্দ্র আয়োজিত “ডিজিটাল মারর্কেটিং”, ঢাকা বিশ্ববিদ্যালয় গবেষণা সমিতি আয়োজিত “think, Read, and write” গবেষক হিসাবে অঙ্গশ গ্রহন করেন। এছাড়া ও তিনি বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম আয়োজিত “বাংলাদেশের জন্য উদ্ভাবন”, জবস বিডি দ্বারা আয়োজিত “Career in Global market place”, এছাড়া ও তিনি ডন সুমদানির দ্বারা আয়োজিত “unlock your true potentials”। গ্রামীণফোনের হোয়াইটবোর্ড আয়োজিত “Apac 2000 accelerator competition” ও ছিলো অন্যতম।
তিনি আরো অংশগ্রহন করেন জেনাবের আমেরিকান সেন্টারে “ডিজিটাল বিপণন” এবং লন্ডন বিশ্ববিদ্যালয়ের এডেক্সেল বোর্ড থেকে তিনি “ও লেভেল” পরীক্ষায সফলভাবে সম্পন্য করেন এবং তিনি একজন অনুরাগী লেখক, ইংরেজি দক্ষতা বিকাশকারী, ও লেভেল প্রশিক্ষক এবং প্রেরণা প্রশিক্ষক হিসেবে নিজেকে অন্য এক উচ্চতায় নিয়ে গিয়েছেন।

প্রকৃতপক্ষে, তিনি যুবকদের জন্য অনুপ্রেরণা। তিনি চারটি উদ্ভাবনী বই লিখেছেন, যেমন ইরফানের কথ্য ইংরাজী, ইরফানের আপগ্রেড আইইএলটিএস স্পিকিং, সত্যিকারের পড়াশুনা এবং একটি কৃত্রিম শিক্ষা এবং অনুপ্রেরণা ব্রেকথ্রুয়ের মধ্যে পার্থক্য কী।

তার দীর্ঘ ১৮ বছরের অভিজ্ঞতায় তিনি আপওয়ার্ক বানান পরীক্ষায় (ইউকে সংস্করণ) সর্বোচ্চ স্কোর অর্জন করেছেন এবং বিশেষজ্ঞের রেটিং বানান পরীক্ষায় তিনি সফলতার সাথে উত্তীর্ণও হয়েছেন, এক্সপ্রেটিং একটি আই এস ও সার্টিফাইড সংস্থা এবং গুগল অ্যাওয়ার্ড বিজয়ী সংস্থা।
এই সব অর্জনের জন্যে “ওয়ার্ল্ড বুক অফ রেকর্ডস” এ নাম লেখান।

তাঁর ইংরেজি শিক্ষার অভিজ্ঞতার বছরগুলিতে তিনি তাঁর বইয়ের মাধ্যমে শিক্ষার্থীদের লক্ষ্য অর্জনে সহায়তা করার জন্য অসংখ্য ব্যক্তিগত পরামর্শদানে অবদান রেখেছিলেন। এ ছাড়া তাঁর ফিচার রচনাটি বাংলাদেশের দুটি শীর্ষস্থানীয় নিউজ পেপারে প্রকাশিত হয়েছে, দৈনিক যায়যায়দিন পত্রিকা এবং দ্য বাংলাদেশ টুডেতে।
একইভাবে, বাংলাদেশী জনপ্রিয় চ্যানেল গুলোতে উ তিনি সাক্ষাৎকার দেন তার মধ্যেএটিএন নিউজ, চ্যানেল -৯, মুক্তো টিভি, একুশে টিভি, বাংলাভিশন, বনগো সংবাদ এবং চ্যানেল আই অন্যতম।

Show More

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Like us at Facebook

Default description


This will close in 30 seconds